বৃহস্পতিবার, ১৫ মে, ২০১৪

বিষণ্ণতার দিনলিপি ৩:

ভেঙে মোর ঘরের চাবি নিয়ে যাবি কে আমারে
ও বন্ধু আমার!
না পেয়ে তোমার দেখা একা একা দিন যে আমার কাটে নারে
... ... ... ... ... ...

সমুখে ওই হেরি পথ তোমার কি রথ পৌঁছুবে না মোর দুয়ারে?

... ... ... ... ... ...

আকাশের যত তারা চেয়ে রয় নিমেষহারা
বসে রয় রাত প্রভাতের পথের ধারে
তোমারি দেখা পেলে সকল ফেলে ডুববে আলো পারাবারে...

প্রভাতের পথিক সবে এলো কি কলরবে
গেলো কি গান গেয়ে ওই সারে সারে
বুঝিবা ফুল ফুটেছে সুর উঠেছে অরুণবীণার তারে তারে?
(তা কি আর আমার জীবনে হয়?? তা হলে কী সেটা আর আমার জীবন হয়??)

আমার বুকের ভেতর সারে সারে থরে থরে কষ্ট এবং যন্ত্রণা পুষে রাখা - কেবল দুঃখ পাওয়া - কেবল প্রতীক্ষাই আমার নিয়তি।

আমার আর কক্ষনোই বলা হয়ে ওঠেনা

-বুঝি গো রাত পোহালো বুঝি ওই রবির আলো আভাসে দেখা দিলো গগনপারে...
ওহ্‌!
কষ্ট।
অনেক অনেক অনেক অনেক ক্ষত...


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন